আজকালকার মেয়েদের কি ধরনের জীবনসঙ্গী বেশি পছন্দ ?

Lovely Couple women love types of men
Lovely Couple women love types of men

সুদীপ দাস (Sudeep Das), স্নাতকোত্তর জীববিদ্যা – এর মতেঃ

ছফুট লম্বা দীর্ঘদেহী, গ্রীক দেবতার মতো দেহসৌষ্ঠব, কুবেরের মতো রত্নভান্ডার, সঙ্গে বাধ্যতামূলক রোলস্ রয়েস অন্যথায় বেন্টলি মুলসানে। কি মনে হচ্ছে, পারবেন?

আরে না না, ভয় পাবার দরকার নেই। আমার বিশ্বাস মেয়েদের এমন ছেলেকেই পছন্দ যে তাকে সম্মান দেবে। ভোগ্য বস্তু হিসেবে না দেখে সঙ্গী হিসেবে দেখবে, নূন্যতম চাহিদা ও ইচ্ছেগুলো পূর্ণ করবে। কাজেই আপনি যদি মেয়েদের সম্মান করেন, নূন্যতম জীবনধারণের জন্য উপযুক্ত আয় করেন ও ঘাড় থেকে patriarchy র ভূতটাকে ঝেড়ে ফ্যালেন তবেই আপনি একজন আদর্শ পুরুষ। আজকালকার মেয়ে বলতে আপনি কি বুঝিয়েছেন জানি না, তবে যদি স্বাধীনচেতা বুঝিয়ে থাকেন তবে স্বাধীনতাকে সম্মান করুন, তাহলেই আজকালকার মেয়েদের আর আলাদা প্রজাতি বলে মনে হবে না।

আর স্কুল বা কলেজে পড়া কোনো মেয়েকে(যদি সে আপনার ক্রাশ হয়) যদি সিনেমার হিরোর প্রেমে হাবিডুবি খেতে দেখে হীনমন্যতায় ভোগেন তাহলে বলব চিন্তার কারণ নেই। ওটা ছোট বয়েসের আকর্ষন, শিগগির কেটে যাবে।

জান্নাতুল ফেরদৌস (Jannatul Ferdaus), গৃহিনী – এর মতেঃ

আমি মনে প্রাণে বিশ্বাস করি যে কে কেমন ছেলে পছন্দ করে তা না জেনে নিজের মতো করে ভালো মানুষ হওয়া উচিত। নিজের স্বকীয়তা অর্জনই আসল। আপনি আপনার নিজস্ব বৈশিষ্ট্যগুলো কে প্রশংসনীয় পর্যায়ে নিয়ে যান। তবে এটা বুঝি যার যার অবস্থানে তাকে তার মর্যাদা দিন ভালোবাসুন।

দেবত্রী দত্ত (Debatri Datta) – এর মতেঃ

সব মেয়েদের জানিনা, আমার তো এমন কাউকে দরকার ছিল:

  • যার সাথে আমি প্রাণ খুলে হাসতে পারি
  • সঅঅঅঅব মনের কথা বলতে পারি
  • যাকে দেখলে মনটা তুরুক তুরুক করে একটু নেচে ওঠে
  • আর আমি নাকমুখ দিয়ে জল বের করে ভ্যাঁ ভ্যাঁ করে কাঁদলে যে ধৈর্য ধরে পাশে বসে আমি শান্ত হওয়ার অপেক্ষা করে।

আশা করি ভবিষ্যতে সমস্যা হলেও তাকে পাশে পাব, আর রেগে গিয়ে বকাঝকা করলে মন দিয়ে শুনবে।